EXIM BANK TRAINEE OFFICER(CASH) VIVA 2016

EXIM BANK TRAINEE OFFICER(CASH) No 1
VIVA experience:
Date: 17/10
Time: 8 A.M
Member: 5



সালাম দিয়ে অনুমতি নিয়ে ভিতরে ঢুকলাম।
তারপর যা কথা হল আমার সাথে।
Managing Director Dr. Haider Ali Miah: নাম কি আপনার? বাসা কোথায়?
আমি: নাম ও বাসা বললাম।
তার পর প্রশ্ন করল, আপনার বাসা তো মধুপুর ত মধুপুর কি জন্য বিখ্যাত?
আমি: স্যার, আনারসের জন্য।তার পর আনারস নিয়ে একটু রসিকতা করল আমার সাথে। আমিও সত্য মিথ্যা বানিয়ে বেপার টা ট্যাকল দিলাম।
তার পর আবার প্রশ্ন করল, মধুপুর জংগলে বাস কারী উপজাতির নাম। এটাও বললাম।
এর পর ২য় জন,: গাইবান্ধায় কি করেন?
আমি: স্যার, জব করতাম।
২য় জন: এখন করেন না?
এবার নিজের মত করে যুক্তি দেয়া শুরু করলাম।
এর পরের প্রশ্ন টা শুনে খুব অপ্রস্তুত হয়ে গেয়েছিলাম।
আমাকে বলতেছে প্রতিদিন সিগারেট কয়টা খান?
কি বলব বুঝতেছি না। এরপর বললাম স্যার আমি সিগারেট খাইনা।
এখন বলতেছে তাহলে আপনার ঠোট লাল কেন? ওরকম দাগ হয়েছে কেন?আমি বললাম, স্যার আপনাদের এখানে এসে গরম কফি খেয়ে এ রকম হয়েছে।এটা শুনে তো সবাই এক সাথে হাসাহাসি শুরু করে দিয়েছে।
আসলে আমি সিগারেট খাইনা। ভাইভাতে ঢুকার আগে সবাইকে গরম কফি দিয়েছিল।এটাতেই ঠোটের সমস্যাটা হয়ে।
আবার ম্যানেজিং ডিরেক্টর: BRAC এর চেয়ারম্যানের নাম কি?
বললাম।
এর পর বলল: আমাদের governor এর নাম কি?
বললাম।
এরপর বলল, যে কোন জায়গায় posting দিলে যাবেন?
বললাম যাব।
এর পর বলল, ফেঞ্জুগঞ্জ দিলে যাবেন?
জি স্যার।
ওকে ঠিক আছে।
এর পর বিদায় নিয়ে চলে আসলাম।



EXIM BANK TRAINEE OFFICER(CASH) No 2
VIVA experience:




My background: Marketing

Akhon ki kori.
Marketing Management Concept koyti o ki ki
PLC. Stages of PLC.
Meaning of VOIP
President of IDB, ati kothai
IRRI kothai.